নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ । পহেলা বৈশাখের ক্যাপশন । নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption

 পহেলা বৈশাখ, বাংলার নববর্ষ, শুধু একটি উৎসব নয়, বরং আনন্দ, উষ্মা, নতুন সূচনা এবং সমৃদ্ধির প্রতীক। এই দিনটি বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িত।

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন boishakh caption - insightflowblog.com


রঙিন আলতা, নতুন পোশাক, মিষ্টি খাবার, আড্ডা - এইসবের উল্লেখ করুন।

"এসো হে বৈশাখ, এসো এসো" গানের কথা ব্যবহার করতে পারেন।

"শুভ নববর্ষ", "পহেলা বৈশাখের শুভেচ্ছা" - এই ধরনের শুভেচ্ছা বার্তা দিতে পারেন।

"নতুন বছর, নতুন স্বপ্ন, নতুন লক্ষ্য" - এই ধরনের বাক্য ব্যবহার করুন।

"আসুন পুরনো ভুলগুলো ভুলে নতুন করে শুরু করি" - এই বার্তা দিতে পারেন।

"আগামী বছরটা হোক শুভ ও সমৃদ্ধ" - এমন শুভকামনা জানাতে পারেন।

হালখাতা, মঙ্গল শোভাযাত্রা, বাঙালি খাবার - এইসব ঐতিহ্যের উল্লেখ করতে পারেন।

"বাঙালির নববর্ষ" - এই বাক্যটি ব্যবহার করে ঐতিহ্যের গর্ব প্রকাশ করতে পারেন।

"পহেলা বৈশাখ আমাদের ঐক্য ও বন্ধুত্বের প্রতীক" - এমন বার্তা দিতে পারেন।

কিছু উদাহরণ:

"এসো হে বৈশাখ, আনন্দের নববর্ষে, নতুন স্বপ্ন নিয়ে এগিয়ে যাই।"

"আলতা লাল আঁচিল, মিষ্টি খেয়ে মন ভরিয়ে, নতুন বছরকে স্বাগত জানাই।"

"পুরনো ভুলগুলো ভুলে, নতুন করে শুরু করি এই পহেলা বৈশাখ।"

"হালখাতায় লেখা নতুন ভাগ্য, আগামী বছর হোক শুভ ও সমৃদ্ধ।"

"বাঙালির নববর্ষ, ঐক্য ও বন্ধুত্বের প্রতীক। শুভ নববর্ষ!" নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ সম্পর্কে আমার লিখা এই আর্টিকেলটি আপনাদের জন্য । 

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪

পহেলা বৈশাখ, পহেলা বৈশাখ নামেও পরিচিত, এটি বাংলা ক্যালেন্ডার বছরের সূচনা করে। এটা শুধু তারিখ পরিবর্তন নয়; বরং, এটি একটি সাংস্কৃতিক ঘটনা যা পুনর্নবীকরণ, আশা এবং উদযাপনের চেতনাকে আচ্ছন্ন করে। বাংলা নববর্ষের প্রথম দিন ভোর হওয়ার সাথে সাথে এটি একটি প্রত্যাশা এবং উত্তেজনার অনুভূতি নিয়ে আসে, আনন্দ এবং সমৃদ্ধির প্রাণবন্ত রঙে আঁকা একটি ফাঁকা ক্যানভাসের মতো।


পহেলা বৈশাখের জন্য একটি স্ট্যাটাস আপডেট তৈরি করতে, একজনকে অবশ্যই এই শুভ উপলক্ষের সারমর্মটি ধরতে হবে। এটি একটি সময় যা বিগত বছরের অর্জন এবং বিপর্যয়গুলিকে প্রতিফলিত করার এবং আশাবাদ ও সংকল্পের সাথে সামনের দিকে তাকানোর। অতএব, একটি স্ট্যাটাস আপডেট শুরু হতে পারে এ পর্যন্ত যাত্রা স্বীকার করে এবং প্রাপ্ত অভিজ্ঞতা, পাঠ এবং আশীর্বাদের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে।


উদাহরণস্বরূপ, একটি স্ট্যাটাস আপডেট এই শব্দ দিয়ে শুরু হতে পারে, "বাংলা নববর্ষের এই শুভ দিনে সূর্য উদিত হওয়ার সাথে সাথে, যে যাত্রা আমাকে এখানে নিয়ে এসেছে তার জন্য আমি কৃতজ্ঞ বোধ করতে পারি না। প্রতিটি মুহূর্ত, প্রতিটি অভিজ্ঞতা আছে আমাকে গভীর উপায়ে গঠন করেছে, এবং এর জন্য আমি সত্যিই কৃতজ্ঞ।"


সামনের দিকে, স্ট্যাটাস আপডেট বৈশাখের চেতনার উদযাপনে রূপান্তরিত হতে পারে। এটি একটি সাংস্কৃতিক উত্সব দ্বারা চিহ্নিত একটি দিন, যেখানে লোকেরা ঐতিহ্যবাহী পোশাক পরে, রঙিন শোভাযাত্রায় অংশগ্রহণ করে এবং পরিবার এবং বন্ধুদের সাথে দুর্দান্ত ভোজ উপভোগ করে। অতএব, একটি স্ট্যাটাস আপডেট সামনের উত্সবগুলির জন্য উত্তেজনা এবং আনন্দ প্রকাশ করে এটি প্রতিফলিত করতে পারে।


কেউ এই বলে স্ট্যাটাস আপডেট চালিয়ে যেতে পারে, "আজ আমরা পহেলা বৈশাখের প্রাণবন্ত রঙ এবং সাংস্কৃতিক ঐতিহ্যকে আলিঙ্গন করার সাথে সাথে, আসুন আমরা একতার আনন্দে উল্লাস করি। আসুন আমাদের ঐতিহ্য, আমাদের ঐক্য এবং আমাদের সংস্কৃতির সমৃদ্ধ ট্যাপেস্ট্রি উদযাপন করি। আমাদের একত্রে আবদ্ধ করে।"


অধিকন্তু, স্ট্যাটাস আপডেটটি ইতিবাচকতা এবং সদিচ্ছা ছড়িয়ে দেওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করতে পারে। বৈশাখ শুধু ব্যক্তিগত উদযাপন নয়; এটি আমাদের চারপাশের লোকেদের কাছে সংযোগ বৃদ্ধি এবং ভালবাসা এবং সুখ ছড়িয়ে দেওয়ার বিষয়েও। তাই, একটি স্ট্যাটাস আপডেটে অন্যদের জন্য উৎসাহ, আশা এবং শুভকামনার কথা অন্তর্ভুক্ত থাকতে পারে।


আশা, ঐক্য এবং নবায়নের অনুভূতি নিয়ে স্ট্যাটাস আপডেটের সমাপ্তি পহেলা বৈশাখের আসল মর্মকে ধারণ করবে। এটি এমন একটি দিন যা নতুন সূচনা, নতুন দৃষ্টিভঙ্গি এবং সামনের আরও ভাল দিনের প্রতিশ্রুতি নির্দেশ করে। অতএব, একটি স্ট্যাটাস আপডেট শেষ হতে পারে আশাবাদ এবং দৃঢ়সংকল্পের বার্তা দিয়ে নতুন বছর যে সুযোগগুলি নিয়ে আসে তার সর্বাধিক ব্যবহার করতে।


সংক্ষেপে, পহেলা বৈশাখের জন্য একটি স্ট্যাটাস আপডেট তৈরি করার জন্য অতীতের জন্য কৃতজ্ঞতা, বর্তমানের জন্য উত্তেজনা এবং ভবিষ্যতের জন্য আশার মিশ্রণ প্রয়োজন। এটি আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য উদযাপন করার, সংযোগ লালন করার এবং আমাদের চারপাশের লোকদের কাছে ইতিবাচকতা ছড়িয়ে দেওয়ার একটি সুযোগ। আমাদের স্ট্যাটাস আপডেটে বৈশাখের সারমর্মকে ক্যাপচার করার মাধ্যমে, আমরা শুধুমাত্র ঐতিহ্যকে সম্মান করি না, অন্যদেরও নবায়ন ও উদযাপনের চেতনা গ্রহণ করতে অনুপ্রাণিত করি। 


 “মনে আসুক বসন্ত, সুক হোক অনন্ত!

স্বপ্ন হোক জীবন্ত,

আর নতুন বছরের আনন্দ হোক অফুরন্ত!!

–Happy New Year–”


“আগামী বছরটা যেনো তোমার

গত বছরের চেয়েও ভালো কাটে

সেই সমস্ত সুখ ও আনন্দ

যা তুমি গত বছরে পাও নি,

তা যেনো এই বছরে পাও

–Happy New Year–”



“আমি কামনা করি যে নতুন বছরের এই দিনে,

আপনার জীবনে সৌভাগ্যের সূর্য উদিত হয়,

যা আপনার জীবনকে আনন্দ এবং সুখে আলোকিত করে।


––Happy New Year–”




“মুছে দিতে সকল গ্লানি,

নতুন বছর আসছে জানি;

সুখি ছিলে সুখি হও।

আর শুভ হোক নতুন বছর


,–Happy New Year–”




“আগের সব কষ্ট, করে ফেল নষ্ট।

নতুন দিনে সবার প্রাণে, কেউ রেখ না দুঃখ মনে।

শুভ হোক নতুন দিন, খুশি থাকো সারা দিন।

–Happy New Year–”




“জীবনে চলার পথে অনেক,

খারাপ স্মৃতি মনে গেঁথে যায়,

নতুন বছরের এই শুভ ক্ষণে সব খারাপ স্মৃতিকে,

পুরানো দুঃখ হিসেবে ভুলে যাও,

নতুন বছর শুরু হোক নতুনভাবে,

নতুন আশা, নতুন প্রতিজ্ঞা নিয়ে।”




নতুন বছরে তোমার সমস্ত প্রত্যাশা,

স্বপ্ন গুলি পূর্ণ হোক, সত্যি হোক,

এই বছর কাটুক ভালো,

তোমার এবং তোমার পরিবারের সকল সদস্যের।


মুছে যাক সমস্ত দুঃখ ক্লান্তি আর গ্লানি,

আনন্দ আর সুখে ভরুক সকলের মন খানি,

নতুনভাবে সেজে উঠুক আমাদের এই পৃথিবী,

হতাশাকে ভুলে গিয়ে নতুন হোক সবই।

Happy New Year




“জীবনের প্রতিটি মুহূর্ত থেকে,

সমস্ত নেগেটিভিটি দূর হয়ে যাক,

সম্পূর্ণ জীবনে ভরে যাক পজিটিভিটি,

প্রতিটি অসম্ভব কাজকে সম্ভব করে তোলো।

Happy New Year”




“পুরাতন কে বিদায় জানিয়ে,

নতুন কে বরণ করে,

আপনার সম্পূর্ণ বছরটা কাটুক,

খুবই আনন্দে ও উৎসবে।

পরিবার বর্গের সাথে সময়,

কাটুক সুমধুর ভাবে।

Happy New Year”



“প্রতিটা বিষয়ের যেমন শুরু থাকে,

তেমন শেষও থাকে।

তাই নতুন বছরের জন্য কামনা করি,

তোমার জীবন আনন্দ ও সুখে যেন ভরে যায়,

কখনো যেন শেষ না হয়”



“সবার হৃদয়ে জাগুক নতুন আনন্দ,

জীবন সবার ভরিয়ে দিক সংগীতের ছন্দ,

দূর করতে মোদের সকল দুঃখ,

আসো হে নতুন তুমি,

খুলেছি মোদের দ্বার -কক্ষ।

Happy New Year”



“আজ দেখো নতুন স্বপ্ন,

ভুলে যাও সমস্ত পুরনো কষ্ট,

আজ করো নতুন করে কল্পনা,

ভুলে যাও আছে যত পুরনো যন্ত্রণা।

আজ থেকে শুরু হোক নতুন জীবন,

সুখের হোক সবার প্রতিটি ক্ষণ”



“সৃষ্টিকর্তা তোমায় যেন চিরকাল,

সুখে ও শান্তিতে রাখেন,

শুধুমাত্র এই বছরই নয়,

আগামী সব কটি বছর যেন,

তিনি তোমাকে দুহাত ভরে দেন।

Happy New Year”


“মিষ্টি তোমার মুখের হাসি, দুষ্টু দুটি চোখ,

আছে যত স্বপ্ন তোমার সত্যি সবই হোক।

নতুন বছরে জানাই তোমায় অনেকখানি প্যায়ার,

জানাই তোমায় আরেকবার,

Happy New Year“


“একটি অসাধারণ বছরে আমি তোমার,

অসাধারণ বন্ধুত্বের জন্য কৃতজ্ঞ থাকব,

এর জন্য অনেক অনেক ধন্যবাদ।

নতুন বছরের জন্য নতুন সূচনার জন্য,

রইল অনেকখানি অভিনন্দন।।

Happy New Year” 

পহেলা বৈশাখের ক্যাপশন

পহেলা বৈশাখের ক্যাপশন সম্পর্কে এই পর্বে বিস্তারিত আলোচনা করা হলো 

পহেলা বৈশাখ, বাংলা নববর্ষ বা নববর্ষ নামেও পরিচিত, বাংলাদেশ এবং ভারতের বাংলাভাষী অঞ্চলে গভীর সাংস্কৃতিক তাৎপর্য বহন করে। এটি বাংলা ক্যালেন্ডার বছরের সূচনাকে চিহ্নিত করে এবং সমস্ত বয়স এবং ব্যাকগ্রাউন্ডের লোকেরা খুব উত্সাহ এবং উত্সাহের সাথে উদযাপন করে। এই প্রাণবন্ত উৎসব পুনর্নবীকরণ, আশা এবং ঐক্যের চেতনার প্রতীক, কারণ সম্প্রদায়গুলি তাদের সাংস্কৃতিক ঐতিহ্যকে আলিঙ্গন করতে এবং একটি নতুন বছরের ভোরকে স্বাগত জানাতে একত্রিত হয়।


পহেলা বৈশাখের জন্য একটি চিত্তাকর্ষক ক্যাপশন তৈরি করার জন্য উত্সবের সারমর্ম এবং এটি যে আবেগ উদ্রেক করে তা বোঝার প্রয়োজন। এটা শুধু তারিখ পরিবর্তন স্বীকার সম্পর্কে নয়; বরং, এটা ঐতিহ্যকে আলিঙ্গন করা, সাংস্কৃতিক বৈচিত্র্য উদযাপন করা এবং একতা ও একতার বোধ জাগানো।


পহেলা বৈশাখের জন্য একটি চিত্তাকর্ষক ক্যাপশন দিনটির তাৎপর্য এবং এর সাংস্কৃতিক গুরুত্ব স্বীকার করে শুরু হতে পারে। এটি এমন শব্দ দিয়ে শুরু হতে পারে যা পুনর্নবীকরণ এবং নতুন শুরুর সারমর্মকে ধরে রাখে, যেমন, "পহেলা বৈশাখের এই শুভ দিনে সূর্য উদিত হওয়ার সাথে সাথে, আসুন আমরা আশা, আনন্দ এবং সমৃদ্ধিতে ভরা নতুন বছরের ভোরকে স্বাগত জানাই।"


তদুপরি, ক্যাপশনটি পহেলা বৈশাখের সাথে সম্পর্কিত সাংস্কৃতিক উত্সবগুলি যেমন রঙিন শোভাযাত্রা, ঐতিহ্যবাহী সংগীত এবং নৃত্য পরিবেশন এবং মুখের জল খাওয়ানোর উপাদেয়গুলিকে খুঁজে পেতে পারে। এটি সামনের প্রাণবন্ত উদযাপনের জন্য উত্তেজনা প্রকাশ করতে পারে, অন্যদের উত্সবে যোগ দিতে এবং বাঙালি জনগণের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের অভিজ্ঞতা নিতে আমন্ত্রণ জানাতে পারে।


উদাহরণস্বরূপ, ক্যাপশনটি এমন অনুভূতির সাথে চলতে পারে, "পহেলা বৈশাখের প্রাণবন্ত রঙ এবং সাংস্কৃতিক জাঁকজমক উপভোগ করার সাথে সাথে আমাদের সাথে যোগ দিন। আসুন ঢাকের তালে নাচ, সুস্বাদু পিঠা এবং মিষ্টিতে লিপ্ত হই এবং আমাদের সৌন্দর্য উদযাপন করি বন্ধু এবং পরিবারের সাথে ঐতিহ্য।"


তদুপরি, পহেলা বৈশাখের জন্য একটি চিত্তাকর্ষক ক্যাপশন ইতিবাচকতা এবং শুভেচ্ছা ছড়িয়ে দেওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করতে পারে। এটি উত্সাহ, একতা এবং কৃতজ্ঞতার শব্দগুলি অন্তর্ভুক্ত করতে পারে, অন্যদের উত্সবের চেতনাকে আলিঙ্গন করতে এবং বন্ধুত্ব এবং সম্প্রদায়ের বন্ধনকে লালন করতে অনুপ্রাণিত করে।


আশা, ঐক্য এবং নবায়নের বার্তা দিয়ে ক্যাপশনটি শেষ করা পহেলা বৈশাখের প্রকৃত সারমর্মকে ধারণ করবে। এটি এমন একটি দিন যা নতুন সূচনা, নতুন দৃষ্টিভঙ্গি এবং সামনের উজ্জ্বল দিনের প্রতিশ্রুতি নির্দেশ করে। অতএব, একটি চিত্তাকর্ষক ক্যাপশন সামনের বছরে আনন্দ, সমৃদ্ধি এবং একতার জন্য আন্তরিক ইচ্ছার সাথে শেষ হতে পারে।


সংক্ষেপে, পহেলা বৈশাখের জন্য একটি চিত্তাকর্ষক ক্যাপশন তৈরি করতে সাংস্কৃতিক সচেতনতা, ইতিবাচকতা এবং ঐতিহ্যের প্রতি গভীর উপলব্ধির মিশ্রণ প্রয়োজন। এটি বাঙালি জনগণের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য উদযাপন করার, সংযোগ বৃদ্ধি করার এবং সকলের মধ্যে আনন্দ ও শুভেচ্ছা ছড়িয়ে দেওয়ার একটি সুযোগ। আমাদের ক্যাপশনে পহেলা বৈশাখের সারমর্মকে ধারণ করে, আমরা শুধুমাত্র ঐতিহ্যকে সম্মান করি না, অন্যদেরকেও নবায়ন ও উদযাপনের চেতনা গ্রহণ করতে অনুপ্রাণিত করি।


একটু আলো, একটু আধার বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার কিছু দুঃখ, কিছু সুখ সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা বর্ষ এর পদার্পনে এস শানিত হই নবপ্রাণে


পান্তা ইলিশ আর ভরতা বাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… ^~^~শুভ নভবর্ষ~^~^


নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচছা।


নিশি অবশান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলিতলে জীর্ন জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত খমা কর আজিকের মত পুরাতন বষড় সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এল ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈসান কোনে মেঘের বার্তা | শুভ নববর


পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান l পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর বিনুদুনময়! এই কামনায় তোমাদের জানাই শুভ_নববর্ষ


িনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা। শুভ নববর্ষ


ইচ্ছে গুলো উড়ে বেরাক পাখনা দুটি মেলে, দিনগুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে। অপূর্ন না থাকে যেন তোর কোন সখ, এই কামনার সাথে জানাই “শুভ পহেলা বৈশাখ”।


আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!


তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ”


শরৎতের হাওয়ায় দোলে কাশফুল, নদির দু কোল তাই আনন্দে বেকুল…এক চিলতে মেঘের এক টুকরো আলো, কিছুই চাইনা, শুধু থেক অনেক ভাল… শুভ নববর্ষ!!


রাতের শেষে মিষ্টি হেসে তাকাও চোখ খুলে…নতুন আলোয় নতুন ভোরে দুখঃ যাবে ভূলে…ঝিলমিলিয়ে হাসবে আবার, আধার হবে শেষ…এসে গেছে নতুন বছরের নতুন এসএমএস! “শুভ নববর্ষ”


তিন জন লোক তোমার ফোন নম্বর চাইছিল। আমি দিইনি, কিন্তু ঠিকানাটা দিয়েই দিলাম। ওরা এই নববর্ষে তোমার বাড়ি যাচ্ছে।ওরা হলো সুখ, শান্তি আর সমৃদ্ধি ! শুভ নববর্ষ


সুখের স্মৃতি রেখ মনে, মিশে থেক আপন জনে , মান অভিমান সব ভুলে , খুশির প্রদীপ রেখ জেলে ,হাজার সূর্য তোমার চোখে, বন্ধু তুমি থেক সুখে। “শুভ নববর্ষ”


নতুন বছর, নতুন ভাবে, নতুন সাজে, নতুন কাজে, নতুন আনন্দে, নতুন ভালবাসায়, নতুন সম্ভাবনায়, নতুনত্ত ছুয়ে যাক তোমার হৃদয়। “শুভ নববর্ষ”


ইচ্ছে গুলো আকাশ ছোল, ভাসলো মেঘের সারি খুশির ঝরে তেপান্তরে হৃদয় দিল পারি। মনের মাঝে সেতারা বাজে, খুশিতে মন সাজে নববর্ষ হোক রঙিন এই কামনাতে। “শুভ নববর্ষ”


ঢাক ঢোল মাদলের তালে রং বেরঙের মনের দেয়ালে বাঙালি সংস্কৃতি উজ্জীবিত থাক যুগে যুগে শুভ নববর্ষ


মুছে যাক সকল কলুষতা শান্তির বার্তা নিল খামে পাঠালাম সুদিনের সুবাতাস তোমায় দিলাম শুভ নববর্ষ

নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন

নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হলো 

বিদায় রাগিনী বাজিয়ে গেল

জীর্ণ পুরানো বর্ষ।

নববর্ষ আনবে সকল রকম হর্ষ।

শুভ নববর্ষ


আজকে এই শুভ দিনে

কত খুশি কত সাজ।

আজকে এই শুভ দিনে

ভুলে যাও সব কাজ।

শুভ নববর্ষ


তোমার সব দুশ্চিন্তা

দূর করে মনে আনো হর্ষ..

নতুন আলোয়, নতুন আশায়

তোমাকে জানাই

শুভ নববর্ষ


“নতুন সকাল নতুন দিন

নতুন করে শুরু,

যা হয়না যেন শেষ,

নতুন বছরের অনেক শুভেচ্ছার

সাথে পাঠালাম তোমায় এই SMS”


শুধু প্রথম দিন নয়,

বছরের প্রতিটি দিন যেন

তোমার সুখে কাটে..

নতুন বছরের শুভেচ্ছা


“নতুন বছরের নতুন দিনে

আপনাদের জানাই সুস্বাগতম

শুভ নববর্ষ”


“মিস্টি হাসি, দুষ্টু চোখ।

সবার সপ্ন সত্যি হোক।

জানাই সবাই কে আরেক বার

শুভ নববর্ষ।”


“নববর্ষের নবরূপ রাঙিয়ে

দিক প্রতিটি মুহূর্ত।

সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো

শুভ নববর্ষ ১৪৩১”


নতুন পোশাক নতুন সাজ

নতুন বছর শুরু আজ

মিষ্টি মন, মিষ্টি হাসি,

শুভেচ্ছা জানাই রাশি রাশি

শুভ নববর্ষ


আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া

ভাল থেকো, সুখে থেকো

আর আমার কথাটি মনে রেখো

শুভ নববর্ষ


মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,

অগ্নিস্নানে শুচি হোক ধরা

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি,

আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ।

মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক

এসো হে বৈশাখ, এসো, এসো”

– রবীন্দ্রনাথ ঠাকুর

শুভ নববর্ষ


আজকে এই শুভ দিনে

কত খুশি কত সাজ।

আজকে এই শুভ দিনে

ভুলে যাও সব কাজ।

শুভ নববর্ষ


ঢাক, ডলার আনন্দের তালে


উদযাপন করব এবারের নববর্ষ তারে!!..


এবার পান্তা-ইলিশ, দেখাবো বাঙালিয়ানা!!..


গর্ব করে বলবো আমি নিজে বাঙালি!!..


সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাই আমি!!!

boishakh caption

Boishakh is more than just a month; it's a celebration of life, nature, and Bengali culture. It marks the onset of agricultural activities, with farmers eagerly preparing their fields for planting crops. The air is filled with the sweet fragrance of blooming flowers, and the landscape bursts into vibrant hues of green, symbolizing vitality and abundance. Capturing the essence of this seasonal transition in a caption requires tapping into the sense of rejuvenation and optimism that Boishakh brings.


A captivating Boishakh caption could begin by acknowledging the beauty of nature's rebirth and the sense of anticipation it evokes. It might start with words that celebrate the arrival of spring and the renewal of life, such as, "In the embrace of Boishakh, nature awakens from its slumber, painting the world in hues of hope and promise."


Furthermore, the caption could delve into the cultural significance of Boishakh and the traditional festivities associated with it. Boishakh is celebrated with colorful processions, folk music and dance performances, and mouthwatering delicacies. It's a time for communities to come together, share joyous moments, and strengthen bonds of friendship and camaraderie. Hence, a captivating caption could express excitement for the cultural celebrations ahead, inviting others to join in the festivities and experience the richness of Bengali tradition.


For example, the caption could continue with sentiments like, "As the streets come alive with the sound of dhak beats and the aroma of freshly prepared pithas fills the air, let's come together to celebrate the cultural extravaganza of Boishakh. Let's dance, sing, and indulge in the flavors of our heritage, weaving memories that will last a lifetime."


Moreover, a captivating Boishakh caption could serve as a platform for spreading positivity and goodwill. It could include words of encouragement, unity, and gratitude, inspiring others to embrace the spirit of the festival and cherish the blessings of life. Boishakh is a time to reflect on the beauty of nature, the richness of culture, and the bonds of community that enrich our lives.


Concluding the caption with a message of hope, gratitude, and renewal would encapsulate the true essence of Boishakh. It's a month that signifies new beginnings, fresh perspectives, and the promise of growth and prosperity. Therefore, a captivating caption might end with a heartfelt wish for joy, abundance, and harmony in the days ahead.



May this Pohela Boishakh bring new hopes, new dreams, and new joys in your life. Happy Bengali New Year!


Wishing you and your family a very happy and prosperous Pohela Boishakh. May this year bring you happiness, peace, and success.


Let's celebrate the joy and happiness of Pohela Boishakh together. May this year bring you good health, wealth, and success. Subho Noboborsho!



May the new year bring you new hopes, new dreams, and new beginnings. Happy Pohela Boishakh!


Let's celebrate the joy and beauty of Pohela Boishakh with our loved ones. May this year bring you happiness and success.


May the sweet melodies of Pohela Boishakh fill your heart with joy and happiness. Wishing you a very happy Bengali New Year!


Let's leave behind all the sorrows and embrace the new year with open arms. Happy Pohela Boishakh to you and your family.

পহেলা বৈশাখ নিয়ে লেখা

পহেলা বৈশাখ বাংলা ক্যালেন্ডারের সূচনা করে, বসন্তের আগমন এবং একটি নতুন কৃষি চক্রের সূচনা করে। এটি এমন একটি দিন যা ঐতিহ্য ও সাংস্কৃতিক ঐতিহ্যের গভীরে প্রোথিত, বাংলাদেশ জুড়ে এবং বিশ্বব্যাপী বাঙালি সম্প্রদায়ের মধ্যে অত্যন্ত উত্সাহ এবং উত্সাহের সাথে উদযাপিত হয়। "পহেলা বৈশাখের উপর লিখিত" পরামর্শ দেয় যে এই তাৎপর্যপূর্ণ দিনটি হৃদয় ও মনের উপর একটি অমোঘ চিহ্ন রেখে যায়, সারা বছর ধরে অনুরণিত আখ্যান এবং অভিজ্ঞতাগুলিকে গঠন করে।


"পহেলা বৈশাখে লিখিত" বাক্যাংশটি পুনর্নবীকরণ এবং নতুন শুরুর অনুভূতি জাগিয়ে তোলে, যা জীবনের বইয়ের একটি নতুন অধ্যায়ের পৃষ্ঠা উল্টানোর মতো। এটি অতীতের প্রতিফলন, ভবিষ্যতের জন্য অভিপ্রায় নির্ধারণ এবং আশাবাদ এবং উত্সাহের সাথে বর্তমানকে আলিঙ্গন করার সুযোগের প্রতীক। এই দিনে, লোকেরা জীবন, প্রকৃতি এবং সাংস্কৃতিক ঐতিহ্যের সৌন্দর্য উদযাপন করতে একত্রিত হয়, সময়ের বুননে "লিখিত" গল্প বুনতে পারে।


"পহেলা বৈশাখে রচিত" আখ্যান তৈরির মধ্যে এই শুভ উপলক্ষকে চিহ্নিত করে উৎসবের প্রাণবন্ততা ও ঐশ্বর্যকে ধারণ করা জড়িত। বর্ণাঢ্য শোভাযাত্রা এবং ঐতিহ্যবাহী সঙ্গীত ও নৃত্য পরিবেশন থেকে শুরু করে মুখরোচক খাবার এবং পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দের সমাবেশ, পহেলা বৈশাখ তার সমস্ত রূপেই জীবনের একটি উদযাপন। এটি সৃজনশীলতাকে অনুপ্রাণিত করে, এমন একটি পরিবেশকে উত্সাহিত করে যেখানে শৈল্পিক অভিব্যক্তি বিকাশ লাভ করে এবং গল্পগুলি ভাগ করা হয়।


পহেলা বৈশাখ সম্পর্কে লেখার সময়, কেউ ব্যক্তিগত প্রতিচ্ছবি এবং অভিজ্ঞতার সন্ধান করতে পারে, প্রজন্মের মধ্য দিয়ে চলে আসা লালিত স্মৃতি এবং ঐতিহ্যগুলি বর্ণনা করতে পারে। মঙ্গল শোভাযাত্রা মিছিলে অংশগ্রহণ হোক, পিঠা ও রসগোল্লার মতো ঐতিহ্যবাহী বাঙালি মিষ্টি খাওয়া হোক বা শাড়ি বা পাঞ্জাবির মতো ঐতিহ্যবাহী পোশাক পরা হোক না কেন, প্রতিটি অভিজ্ঞতাই "পহেলা বৈশাখে লেখা" গল্পে একটি অনন্য অধ্যায় যোগ করে।


তদুপরি, "পহেলা বৈশাখে রচিত" বাঙালি সংস্কৃতিকে সংজ্ঞায়িত করে ঐক্য ও ঐক্যের চেতনাকে ধারণ করে। এটি এমন একটি দিন যখন জীবনের সকল স্তরের মানুষ একত্রিত হয়, পার্থক্য অতিক্রম করে এবং তাদের ভাগ করা ঐতিহ্য উদযাপন করে। এটি সেই বন্ধনগুলির একটি অনুস্মারক যা আমাদেরকে আমাদের শিকড়, আমাদের সম্প্রদায় এবং একে অপরের সাথে সংযুক্ত করে, প্রেম, স্থিতিস্থাপকতা এবং সংহতির বর্ণনাকে আকার দেয়। 

পহেলা বৈশাখের ছন্দ মালা

## নতুন আশা নতুন প্রান______♥

নতুন হাসি নতুন গান_______♥

নতুন সকাল নতুন আলো___♥

নতুন দিন কাটুক ভালো______♥

দুঃখকে ভুলে যাই___________♥

নতুন কে স্বাগত জানাই______♥

________শুভ পহেলা বৈশাখ_________


## পুরনো যত হতাশা, দুঃখ,অবসাদ,

নতুন বছর সেগুলোকে করুক ধূলিস্যাৎ।

সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা।

*শুভ পহেলা বৈশাখ*


## ঝরে গেলো আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা ।

বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ,

মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ”


## চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে,

সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো ।

((( শুভ পহেলা বৈশাখ )))


## নতুন পোশাক নতুন সাঁজ, নতুন বছর শুরু আজ,

মিষ্টি মন মিষ্টি হাঁসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি ।


## মনে আসুক বসন্ত,

সুখ হোক অনন্ত!

স্বপ্ন হোক জীবন্ত………….

আর নতুন বছরের আনন্দ হোক অফুরন্ত !!!!!

************শুভ নববর্ষ**************


## নববর্ষের নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত,

সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো ।

@@@ শুভ নববর্ষ @@@


## নতুন সকাল , নতুন দিন , নতুন করে শুরু ।

যা হয় না যেন শেষ,

নববর্ষের শুভেচ্ছা সাথে,

পাঠালাম তোমায় এই এসএমএস !

*** শুভ নববর্ষ ***


## তিনজন লোক তোমার ফোন নাম্বার চেয়েছিলো ।

আমি দিইনি। তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।

তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে ।

তারা তিনজন হলো- সুখ, শান্তি, সমৃদ্ধি !!!

অগ্রিম শুভ নববর্ষ!!!


পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রান

নতুন বছরে সবাই গাইবো বৈশাখের গান

এসো হে বৈশাখ এসো এসো ।

____শুভ নববর্ষ____


ইচ্ছে গুলি উড়ে বেড়াক পাখনা দুটি মেলে

দিন গুলি তোর যাক না কেটে এমনি হাসি খেলে

অপূর্ণ না থাক যেন তোর কোন শখ

এই কামনার সাথে জানাই ”


____শুভ পহেলা বৈশাখ____


নতুন প্রভাতের নতুন আলোকে, স্বাগত জানাই এই ধরণীকে ।

আনন্দ মনে বারিনু তোমারে.অগ্রিম শুভেচ্ছা জানাই সাধরে ।

____ শুভ নববর্ষ____


আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!


তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪৩১”


দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।


নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ ১৪৩১।


ইলিশ মাছের ৩০ কাঁটা”♣♥”বোয়াল মাছের দাড়ি.♣!!! ♥বৈশাখ মাসের ১ তারিখে”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! ♥ছেলে হলে পাঞ্জাবি”♣ ♥মেয়ে হলে শাড়ি.♣!! ♥করব বরন বন্ধু তোমায়”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! [[আপনাকে পহেলা বৈশাখের শুভেচ্ছা। শুভ নববর্ষ ১৪৩১

আজ পহেলা বৈশাখ ১৪৩১

আজ পহেলা বৈশাখ ১৪৩১ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো 

আজ ১৪৩১ সালের পহেলা বৈশাখ। বাঙালির নববর্ষ, আনন্দ, উষ্মা, নতুন সূচনা এবং সমৃদ্ধির প্রতীক। এই দিনটি শুধু একটি উৎসব নয়, বরং বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িত।


সকাল থেকেই শুরু হয় উৎসবের আমেজ। নতুন জামাকাপড় পরে, মুখে আলতা লাগিয়ে, বাঙালিরা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে। হালখাতার মাধ্যমে নতুন বছরের হিসাব-নিকাশ শুরু হয়। মিষ্টি খেয়ে, আড্ডা দিয়ে দিন কাটানো হয়।


ঢাকা ও অন্যান্য শহরে মঙ্গল শোভাযাত্রা বের হয়। রঙিন পোশাক পরা মানুষ নানা ধরণের রথ ও পালক নিয়ে শহরের রাস্তায় ঘুরে বেড়ায়। গান-বাজনা, নাচের মাধ্যমে আনন্দ প্রকাশ করা হয়।


গ্রামেও পহেলা বৈশাখ উদযাপিত হয়। নানা ধরণের খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


পহেলা বৈশাখ বাঙালির ঐক্য ও বন্ধুত্বের প্রতীক। এই দিনে ধর্ম, বর্ণ, জাতিভেদ ভুলে সকলে মিলে আনন্দ উদযাপন করে।

পুরনো ভুলগুলো ভুলে নতুন করে শুরু করা।

আগামী বছরের জন্য নতুন লক্ষ্য নির্ধারণ করা।

সমাজের দরিদ্র ও অসহায়দের প্রতি সহানুভূতিশীল হওয়া।

পরিবেশের যত্ন নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া।

আসুন আমরা সকলে মিলে পহেলা বৈশাখ উদযাপন করি আনন্দ, উষ্মা ও নতুন সূচনার সুরে।


শুভ নববর্ষ ১৪৩১!

এই বছরের পহেলা বৈশাখ ১৫ই এপ্রিল, ২০২৪ তারিখে পালিত হচ্ছে।

বাংলা নববর্ষ ১৩৫৭ সালে বাংলা সন প্রবর্তিত হয়।

পহেলা বৈশাখ বাঙালির সবচেয়ে বড় ধর্মীয় ও সাংস্কৃতিক উৎসব।

বৈশাখী মেলা নিয়ে উক্তি

> পহেলা বৈশাখ বাঙালি জাতির পান্তাভাত ও ইলিশ মাছের খাবার উপভোগ করার দিন। 


> মাঘে মুখী, ফাল্গুনে চুখি, চৈতে লতা, বৈশাখে পাতা।

( ক্ষণা)


> চৈত্রেতে থর থর বৈশাখেতে ঝড় পাথর জ্যৈষ্ঠতে তারা ফুটে তবে জানবে বর্ষা বটে।

(ক্ষণা)


> চৈত্রে চালিতা, বৈশাখে নালিতা, আষাড়ে-ভাদ্রে তালের পিঠা। আর্শ্বিনে ওল, কার্তিকে কৈয়ের ঝুল

( ক্ষণা)


> চৈত্রে দিয়া মাটি বৈশাখে কর পরিপাটি।

(ক্ষণা)


> বৈশাখের প্রথম জলে, আশুধান দ্বিগুণ ফলে।

(ক্ষণা)


> চৈতে গিমা তিতা, বৈশাখে নালিতা মিঠা, জ্যৈষ্ঠে অমৃতফল আষাঢ়ে খৈ, শায়নে দৈ। ভাদরে তালের পিঠা, আশ্বিনে শশা মিঠা, কার্তিকে খৈলসার ঝোল, অগ্রাণে ওল। পৌষে কাঞ্ছি, মাঘে তেল, ফাল্গুনে পাকা বেল।

( ক্ষণা)


> শুনরে বেটা চাষার পো, বৈশাখ জ্যৈষ্ঠে হলুদ রো। আষাঢ় শাওনে নিড়িয়ে মাটি,ভাদরে নিড়িয়ে করবে খাঁটি। হলুদ রোলে অপর কালে, সব চেষ্টা যায় বিফলে।

(ক্ষণা)


> এসো, এসো, এসো হে বৈশাখ তাপসনিশ্বাসবায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে, বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি, অশ্রুবাষ্প সুদূরে মিলাক। মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা।

( রবীন্দ্রনাথ ঠাকুর)


> বৈশাখ হে, মৌনী তাপস, কোন্‌ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥

(রবীন্দ্রনাথ ঠাকুর) 

পহেলা বৈশাখ এস এম এস

দিন গুলো যেমনি হোক ঠিকি যায় কেটে !

তবে বলো লাভ কি পুরোনো স্মৃতি ঘেটে ?

এই বছরে পুরন হউক তোর সকল আশা ।

নতুন বছরে তোর জন্য এটাই করি প্রত্যাশা ।



আজ দেখো নতুন স্বপ্ন,

ভুলে যাও সব পুরানো কষ্ট,

আজ করো নতুন সব কল্পনা,

ভুলে যাও সব পুরানো যন্ত্রনা,

আজ থেকে শুরু হোক নতুন জীবন,

সুখের হোক সবার প্রতিটা ক্ষন ।

এই কামনা করি আমি সারাটি খন ।



 তিনজন লোক তোমার ফোন নাম্বার চেয়েছে।।।

আমি দিইনি।।।

তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।।

তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।

তারা তিনজন হলো,:;সুখ,,,শান্তি,,,,সমৃদ্ধি!!!"


 আবার আসলো বৈশাখ মাস ,

চৈতের অসবানে !

নববর্ষের নতুন হাওয়া,

উষ্ণতা দিল প্রানে ।

মনের যত গ্লানি ভুলে,

জীবন গড় নতুন ভাবে ।

নতুন নতুন স্বপ্ন দেখো,

নববর্ষের টানে ।


নতুন সকাল ,

নতুন দিন ,

নতুন করে শুরু ।

যা হয় না যেন শেষ,

নববর্ষের শুভেচ্ছার সাথে,

পাঠালাম তোমায় এই এস এম এস !

শুভ নববর্ষ ।

পহেলা বৈশাখের কবিতা

এসো হে বৈশাখ

রবীন্দ্রনাথ ঠাকুর


এসো এসো এসো হে বৈশাখ

তাপসনিশ্বাসবায়ে মুমূর্ষের দাও উড়ায়ে,,

বৎসরের আবর্জনা দুর হয়ে যাক

যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি,

অশ্রু বাষ্প সুদূরে মিলাক !!””


মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা

অগ্নিস্নানে শুচি হোক ধরা

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি,,,,

আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ

মায়ার কুজ্মটিজাল যাক দূরে যাক !!””



বাজে ঢোল বাজে ঢাক

ঐ এলো বৈশাখ !!””

মেলা হবে খেলা হবে

হবে কবি গান,,,,


বৈশাখে বাঙালির নাচে মন প্রাণ !!””

মন নাচে প্রাণ নাচে

হাসে কবি গুরু

ঝড় এলে বুক কাঁপে

ভয়ে দুরু দুরু !!


পহেলা বৈশাখের কবিতা ২ 


বৈশাখ এলো ক্ষিপ্ত বেগে

সিঁদুর মেঘের গায়,,

বৈশাখ এলো উগ্রতা নিয়ে

কৃসনো মেঘের নায় !!””


বৈশাখ এলো কাল বৈশাখীর

হাওয়ায়-হাওয়ায় ধেয়ে,,

বৈশাখ এলো বাউলের বেশে

বৈশাখী গান গেয়ে !!””


উচ্ছ্বাসের এই দিনে নবীন

ছড়াও প্রেমের বার্তা ,,

তোমরা জাতির ধরবে হাল

আর হবে দেশের কর্তা !!””


শোষণ যুলুম রুখে দাড়াও

তাড়াও দুখের দিন ,,

সব বেদনা ভুলে বাজাও

হেথায় সুখের বীণ !!””


এদেশ আমার জন্মভূমি

এদেশ আমার প্রাণ ,,

কাঁদলে কেউ দুখে

পড়ে হৃদয় সুতোয় টান !!””


পুরোনো সব দুঃখ ভুলে

ফিরে এলো প্রহেলা বৈশাখ,,

সব ভেদাবেদ ভুলে বাজাও

ন্যায় শাসনের হর্ষ !!””

বাংলা নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন

বিদায় রাগিনী বাজিয়ে গেল

জীর্ণ পুরানো বর্ষ।

নববর্ষ আনবে সকল রকম হর্ষ।

শুভ নববর্ষ


আজকে এই শুভ দিনে

কত খুশি কত সাজ।

আজকে এই শুভ দিনে

ভুলে যাও সব কাজ।

শুভ নববর্ষ


তোমার সব দুশ্চিন্তা

দূর করে মনে আনো হর্ষ..

নতুন আলোয়, নতুন আশায়

তোমাকে জানাই

শুভ নববর্ষ


“নতুন সকাল নতুন দিন

নতুন করে শুরু,

যা হয়না যেন শেষ,

নতুন বছরের অনেক শুভেচ্ছার

সাথে পাঠালাম তোমায় এই SMS”


শুধু প্রথম দিন নয়,

বছরের প্রতিটি দিন যেন

তোমার সুখে কাটে..

নতুন বছরের শুভেচ্ছা


“নতুন বছরের নতুন দিনে

আপনাদের জানাই সুস্বাগতম

শুভ নববর্ষ”


“মিস্টি হাসি, দুষ্টু চোখ।

সবার সপ্ন সত্যি হোক।

জানাই সবাই কে আরেক বার

শুভ নববর্ষ।”


আজকে এই শুভ দিনে

কত খুশি কত সাজ।

আজকে এই শুভ দিনে

ভুলে যাও সব কাজ।

🎉শুভ নববর্ষ🎉


তোমার সব দুশ্চিন্তা

দূর করে মনে আনো হর্ষ..

নতুন আলোয়, নতুন আশায়

তোমাকে জানাই

🎉শুভ নববর্ষ🎉

পহেলা বৈশাখের ক্যাপশন - বৈশাখের ক্যাপশন - বৈশাখ নিয়ে ক্যাপশন


চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…!

#শুভ নববর্ষ

পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। *শুভ পহেলা বৈশাখ-

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।…

নতুন আশা নতুন প্রাণ, নতুন হাসি নতুন গান, নতুন সকাল নতুন আলো, নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

ইলিশ মাছের ৩০ কাঁটা “বোয়াল মাছের দাড়ি, বৈশাখ মাসের ১ তারিখে” আইসো আমার বাড়ি, ছেলে হলে পাঞ্জাবি, মেয়ে হলে শাড়ি, করব বরন বন্ধু তোমায়, আইসো আমার বাড়ি, আপনাকে পহেলা বৈশাখের অগ্রিম শুভেচ্ছা রইল

ঝরে গেল আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা । বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ, মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ” নতুন পোশাক নতুন সাঁজ। নতুন বছর শুরু আজ।মিষ্টি মন মিষ্টি হাঁসি।শুভেচ্ছা জানাই রাশি রাশি॥

নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের উপর শিশির কনায়, প্রজাপতির রঙ্গীন ডানায়, ফালগুনের ফুলের মেলায়, একটা কথা তোমাকে জানাতে চাই শুভ ১ লা বৈশাখ ।

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া , ভাল থেকো , সুখে থেকো , আর আমার কথাটি মনে রেখ।”শুভ নববর্ষ”

বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *শুভ নববর্ষ* 

শুভ নববর্ষ ২০২৪ ক্যাপশন


 অতীতের দিনগুলোকে চাই ভুলে থাকতে। দিনগুলোকে নিতে চাই গ্রহণ করে। তাই নতুন বছর ভালো যাক। সবার জন্যই নতুন বছর মঙ্গল হোক এই কামনা। 
হ্যাপি নিউ ইয়ার ২০২৪।

নিত্য পোশাক নিত্য সাজ। নতুন বছর শুরু আজ। Happy New Year 2024!!!


পেছনের সব কষ্ট, করে ফেল নষ্ট। নতুন দিনে সবার প্রাণে, কেউ রেখনা দুঃখ মনে। শুভ হোক নতুন বছর।

Happy New Year 2024!!



. নিত্য বছর নিত্য আলো, বন্ধুরা সব কই গেল? পাখিরা সব ডানা মেলে, শুভেচ্ছা দিতে এলো।

নতুন বছরের প্রাণঢালা শুভেচ্ছা!!



. দুঃখ গুলো যাই ভুলে, যাতে সুখের সন্ধান মেলে। এমন করে বলোনা তোমরা, আইসো মোদের বাড়ি!! সবাই মিলে ১ সাথে, নতুন বছর দেব পাড়ি।

happy new year 2024!!!

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দুঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন। 

Happy New Year 2024.

 মনের গভীর থেকে তোমার জন্য রইল হ্যাপি নিউ ইয়ার এর শুভেচ্ছা। এই নতুন বছরের প্রতিটি দিন প্রতিটি ক্ষণ যেন তোমার জীবনকে সুখের জোয়ারে ভাসিয়ে নিয়ে যায় ।

Happy New Year 2024!!

 নতুন বছরে নতুন সূর্য ,বয়ে আনুক তোমার আনন্দ।

নতুন বছরে নতুন চাঁদের হাসি , তোমায় বড় ভালোবাসি। 

Happy New Year 2024. 

১লা বৈশাখের শুভেচ্ছা  ক্যাপশন, স্ট্যাটাস , মেসেজ, পোস্ট

পানতা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রাণ…
নতুন বছরে সবাই গাইবো বৈশাখের গান..
এসো হে বৈশাখ এসো এসো ((শুভ পহেলা বৈশাখ))

নতুন আশা নতুন প্রান______♥
নতুন হাসি নতুন গান_______♥
নতুন সকাল নতুন আলো___♥
নতুন দিন কাটুক ভালো______♥
দুঃখকে ভুলে যাই___________♥
নতুন কে স্বাগত জানাই______♥
________শুভ পহেলা বৈশাখ_________

পুরনো যত হতাশা, দুঃখ,অবসাদ,
নতুন বছর সেগুলোকে করুক ধূলিস্যাৎ।
সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা।
*শুভ পহেলা বৈশাখ*

ঝরে গেলো আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা ।
বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ,
মন থেকে আজ জানাই তোমায় “শুভ পহেলা বৈশাখ”

নতুন পোশাক নতুন সাঁজ, নতুন বছর শুরু আজ,
মিষ্টি মন মিষ্টি হাঁসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি ।

চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে,
সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো ।
((( শুভ পহেলা বৈশাখ )))

বার মাসে তের পার্বণ এবার এলো বলে,
বাঙ্গালির একটি বছর বয়ে গেলো চলে!!!
নতুন বছরে আসুক শুধু আনন্দের স্পর্শ,,
আমার তরফ থেকে আমার সকল বন্ধুদের জানাই ****শুভ পহেলা বৈশাখ****

মনে আসুক বসন্ত,
সুখ হোক অনন্ত!
স্বপ্ন হোক জীবন্ত………….
আর নতুন বছরের আনন্দ হোক অফুরন্ত !!!!!
************শুভ পহেলা বৈশাখ**************

নববর্ষের নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত,
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো ।
@@@ শুভ পহেলা বৈশাখ @@@

নতুন সকাল , নতুন দিন , নতুন করে শুরু ।
যা হয় না যেন শেষ,
নববর্ষের শুভেচ্ছা সাথে,
পাঠালাম তোমায় এই এসএমএস !
*** শুভ পহেলা বৈশাখ ***

তিনজন লোক তোমার ফোন নাম্বার চেয়েছিলো ।
আমি দিইনি। তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।
তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে ।
তারা তিনজন হলো- সুখ, শান্তি, সমৃদ্ধি !!!
অগ্রিম শুভ পহেলা বৈশাখ!!!

শুভ নববর্ষ ছবি ১৪৩১

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 1

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 2

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 3

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 4

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 5

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 6

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 7

নতুন বছরের স্ট্যাটাস ২০২৪ - পহেলা বৈশাখের ক্যাপশন  - নববর্ষের শুভেচ্ছা ক্যাপশন - boishakh caption - insightflowblog.com - Image no 8




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url