১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস | জাতীয় শোক দিবস স্ট্যাটাস ২০২৪ - 15 august status

 প্রিয় বন্ধুরা আশাকরি সকলে ভালো আছেন , আজকের এই নতুন আর্টিকেলের মাধ্যমে আপনাদের সাথে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস শেয়ার করব । আপনারা যারা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ফেইসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিতে চাচ্ছেন তাদের জন্য আমরা নিয়ে এলাম সেরা কিছু পোস্ট দেওয়ার জন্য কিছু লাইন । এই ১৫ আগস্ট আমাদের জন্য সবরনীয় দিন কেন নে এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকলকে হত্যা করেছে , তাই বাংগালি জাতী এই ১৫ ই আগস্টকে প্রতি বছর জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে । চলুন তাহলে শুরু করি আমাদের মূল আর্টিকেল । 

১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস - জাতীয় শোক দিবস স্ট্যাটাস ২০২৪ - 15 august status - NeotericIT.com


জাতীয় শোক দিবস স্ট্যাটাস ২০২৪ নিয়ে আপনারা অনেকেই গুগলে সার্চ করে থাকেন , তাদের জন্য আজকের আমাদের এই আয়োজনে অনেকগুলো কথা একত্রিত করে অনেকগুলো স্ট্যাটাস একত্রিত করে আপনাদের জন্য অনেক বড় একটা কালেকশন নিয়ে হাজির হয়েছি । আপনারা যারা ফেইবসুক এবং বিভিন্ন সোশাল মিডিয়া ব্যবহার করে থাকেন তারা চান সুন্দর একটা স্ট্যাটাস দিবেন এই শোকের দিনে । 

১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস - ১৫ আগস্ট সম্পর্কে ফেসবুক স্ট্যাটাস

১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস লিখে হাজার হাজার মানুষ সার্চ করে থাকেন এমন একটা দিনে । পঁচাত্তরের ১৫ আগস্ট সুবেহ সাদিকের সময় যখন ধানমন্ডি ৩২ নম্বরে নিজ বাসভবনে সপরিবারে বঙ্গবন্ধুকে বুলেটের বৃষ্টিতে ঘাতকেরা ঝাঁঝরা করে দিয়েছিল, তখন যে বৃষ্টি ঝরেছিল,তা যেন ছিল প্রকৃতিরই অশ্রুপাত । ভেজা বাতাস কেঁদেছে সমগ্র বাংলায় । ঘাতকদের উদ্যত অস্ত্রের মুখে ভীতসন্ত্রস্ত বাংলাদেশ বিহ্বল হয়ে পড়েছিল শোকের অভাবিত ঘটনার আকস্মিকতায়।কাল থেকে কালান্তরে জ্বলবে এই শোকের আগুন । তাই আজকের এই দিনে সচিত্র চিত্তে স্মরণ করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শাহাদাত বরণকারীদের। মহান আল্লাহ তাদের জান্নাতুল ফেরদৌস নসিব করুন।  (আমিন) ১৫ আগস্ট সম্পর্কে ফেসবুক স্ট্যাটাস নিছে দেওয়া হলো । 



⚫⚫⚫ শোকাহত ১৫ ই আগস্ট ⚫⚫⚫

                  জাতীয় শোক দিবস

===================================

""তুমি জন্মছিলে বলেই 

জন্ম নিয়েছিল দেশ ,

মুজিব তোমার আরেকটি নাম 

স্বাধীন বাংলাদেশ..........।""


১৫ ই আগস্ট ১৯৭৫ , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি।



১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস।বাংলার আকাশ-বাতাস আর প্রকৃতিও অশ্রুসিক্ত হওয়ার দিন । পঁচাত্তরের এই দিনে আগস্ট আর শ্রাবণ মিলেমিশে একাকার হয়েছিল বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের মর্মছেড়া অশ্রুর প্লাবনে ।



১৫ ই আগস্ট এর দিনে মানুষ সব থেকে বেশি ইন্টারনেটে যেটা সার্চ করে সেটা হচ্ছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস।


এর কারণ হচ্ছে এখন যেহেতু ইন্টারনেট এর সময় তাই সবাই তাদের একাউন্টে শোক দিবসের জন্য শোক দিবসের স্ট্যাটাস শেয়ার করতে চায়।


আপনিও হয়তো এই জাতীয় শোক দিবস স্ট্যাটাস গুলো শেয়ার করতে চাচ্ছেন এই কারণে আমাদের আজকের পোস্টে চলে এসেছেন।



. দেশ থেকে সর্বপ্রকার অন্যায়, অবিচার ও শোষণ উচ্ছেদ করার জন্য দরকার হলে আমি আমার জীবন উৎসর্গ করব।


. তোমার জন্য হয়েছে বলেই, এ দেশের জন্ম হয়েছে। স্বাধীন বাংলাদেশের অপর নাম মুজিব।


আমরা আজ যে স্বাধীনতা উপভোগ করছি আমাদের সৈন্যরা আমাদের আত্মাহুতি দিয়েছে। জাতীয় শোক দিবসের শুভেচ্ছা


“হে বীর, হে মহানায়ক

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,

তুমি মরতে পারো না “ তুমি যে বঙ্গবন্ধু”

তুমি ছিলে, তুমি থাকবে

আরো হাজার বছর বাঙালির

হৃদয়ের মনি কোঠায়।”


. যদি রাত পোহালে শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই। যদি রাজপথে আবার মিছিল হতো, বঙ্গবন্ধুর মুক্তি চাই। তবে বিশ্ব পেতো এক মহান নেতা, আর আমরা পেতাম ফিরে জাতির পিতা।


. ভিক্ষুক জাতির কোন ইজ্জত থাকে না। বিদেশ থেকে ভিক্ষা করে এনে দেশকে গড়া যাবে না। দেশের মধ্যে পয়সা করতে হবে।


“”তুমি জন্মেছিলে বলেই

জন্ম নিয়েছিল এই দেশ ,

মুজিব তোমার আরেকটি নাম

স্বাধীন বাংলাদেশ……….।”


. দেশের সাধারণ মানুষ যারা আজও দুঃখী, যারা আজও নিরন্তর সংগ্রাম করে বেঁচে আছে, তাদের হাসির-কান্না, সুখ-দুঃখকে শিল্প-সাহিত্য- সংস্কৃতির উপজীব্য করার জন্য শিল্পী, সাহিত্য ও সংস্কৃতিসেবিদের প্রতি আহ্বান জানাচ্ছি।


“এই বাংলার আকাশ-বাতাস

সাগর-গিরি ও নদী

ডাকিছে তোমারে বঙ্গবন্ধু,

ফিরে আসতে যদি।”


. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যায় বাংলাদেশ শুধু এতিমই হয়নি, বিশ্ব হারিয়েছে এক মহান সন্তানকে।


. দেশকে ভালোবাসার আগে বঙ্গবন্ধুর সম্পর্কে জানো। কেননা তিনি শুধু স্বাধীনতার স্থপতি নন, তিনি আমাদের সমগ্র এবং বাংলাদেশের প্রাণ।


. ১৫ ই আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের পাতায় সবচেয়ে বর্বর, জঘন্য এবং নৃশংসতম একটি হত্যাকান্ড। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত সকলের প্রতি জানাই বিনস্ত্র শ্রদ্ধাঞ্জলি। আর ঘৃণ্য এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের সকলের প্রতি রইল একরাশ ঘৃণা।


. আমরা যখন মরতে শিখেছি, তখন কেউ আমাকে দাবাতে পারবে না। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম! ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস


. বাঙালি জাতীয়বাদ না থাকলে আমাদের স্বাধীনতার অস্তিত্ব বিপন্ন হবে।


. শেখ মুজিবর এর মৃত্যুতে বিশ্বের শোষিত মানুষ হারালো একজন মহান নেতাকে, হারালাম একজন অকৃত্রিম বন্ধুকে।


. তুমি জন্মেছিলে বলেই জন্ম নিয়েছিল এই দেশ। মুজিব তোমার আরেকটি নাম স্বাধীন বাংলাদেশ।


“যতদিন রবে পদ্মা, মেঘনা

যমুনা বহমান

ততকাল রবে কীর্তি তোমার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”


. যেখানে যিনি রয়েছেন, সেখান থেকে তিনি আপন কর্তব্য পালন করলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারবে না।


যুদ্ধ বেদনাদায়ক হতে পারে এবং আজ আমাদের শপথ নিতে হবে এই গ্রহে আর কোনো যুদ্ধ বন্ধ করার জন্য। জাতীয় শোক দিবসের শুভেচ্ছা।



শোকাবহ আগস্ট নিয়ে উক্তি - জাতীয় শোক দিবস উক্তি  - ১৫ আগস্ট নিয়ে উক্তি

প্রিয় বন্ধুরা আপনারা যারা শোকাবহ আগস্ট নিয়ে উক্তি - জাতীয় শোক দিবস উক্তি  - ১৫ আগস্ট নিয়ে উক্তি খুজতেছেন তাদের জন্য এই পর্ব । আপনারা নিশ্চয় গুগলে সার্চ করেই আমাদের এই পেইজে এসেছেন আপনাদের জন্য নিওটেরিক আইটির আজকের এই আয়োজনে আজকের এই পর্বে সেরা কিছু সুন্দর বাচাই করা অনলাইন থেকে উক্তি সংগ্রহ করা হয়েছে । আপনারা একে একে দেখে নিন । আপনার সেই উক্তি ভালো লাগবে আপনি সেইটা কপি করে নিয়ে নিতে পারেন । 


শেখ মুজিবের মৃত্যুতে বিশ্বের শোষিত মানুষ হারালো একজন মহান নেতাকে, হারালাম একজন অকৃত্রিম বন্ধুকে।
– ফিদেল কাস্ত্রো


শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কন্ঠস্বরের ধ্বনি-প্রতিধ্বনি আকাশে বাতাসে ওঠে রণী বাংলাদেশ, আমার বাংলাদেশ।।
– গৌরী প্রসন্ন মজুমদার


শেখ মুজিবের মৃত্যুতে বিশ্বের শোষিত মানুষ হারালো একজন মহান নেতাকে, হারালাম একজন অকৃত্রিম বন্ধুকে।
– ফিদেল কাস্ত্রো


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রথম শহীদ। তাই তিনি অমর।
– সাদ্দাম হোসেন

মুজিব হত্যার পর বাঙালিকে আর বিশ্বাস করা যায় না, যারা মুজিবকে হত্যা করেছে তারা যে কোনো জঘন্য কাজ করতে পারে।

– উইলিবান্ট

বঙ্গবন্ধুকে হত্যায় বাংলাদেশ শুধু এতিমই হয়নি, বিশ্ব হারিয়েছে এক মহান সন্তানকে।
– জেমস ল্যামন্ড

যদি রাত পোহালে শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই। যদি রাজপথে আবার মিছিল হতো, বঙ্গবন্ধুর মুক্তি চাই। তবে বিশ্ব পেত এক মহান নেতা, আমরা পেতাম ফিরে জাতির পিতা।
– হাসান মতিউর রহমান


 তোমার জন্য হয়েছে বলেই, এ দেশের জন্ম হয়েছে। স্বাধীন বাংলাদেশের অপর নাম মুজিব।

তোমার বাংলার মানুষ তোমাকে হারিয়ে এখনো খুঁজে ফিরে। তুমি ফিরে আসো বারবার এই জনপথে, জনমানে। তুমি আছো বাংলার অস্তিত্বে চির অমলিন হয়ে।

তুমি জন্মেছিলে বলেই জন্ম নিয়েছিল এই দেশ।  মুজিব তোমার আরেকটি নাম স্বাধীন বাংলাদেশ।

এই বাংলার আকাশ-বাতাস, সাগর-গিরি ও নদী ডাকিছে তোমারে বঙ্গবন্ধু, ফিরে  আসতে যদি।

 আমার  চাষিরা হলো সবচেয়ে দুঃখী ও নির্যাতিত শ্রেণী এবং তাদের অবস্থার উন্নতির জন্য তাদের উদ্যোগের বিরাট অংশ অবশ্যই তাদের পেছনে নিয়োজিত করতে হবে।

যেখানে যিনি রয়েছেন, সেখান থেকে তিনি আপন কর্তব্য পালন করলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারবে না।

সমস্ত সরকারি কর্মচারীকে আমি অনুরোধ করে বলছি, যাদের অর্থে আমাদের সংসার চলে তাদের সেবা  করুন। গরিবের  উপর অত্যাচার করলে আল্লাহতালার কাছে জবাবদিহি দিতে হবে।

 হে মোদের বীর, আমাদের মহানায়ক! হাজার হাজার শতাব্দীর শ্রেষ্ঠতমদের শ্রেষ্ঠ বাঙালি, আমাদের মাঝে থেকে আপনি কখনোই চলে যেতে পারেন না। আপনি যে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, আপনি আমাদের মাঝে ছিলেন এবং আপনিই থাকবেন। আরো হাজার হাজার বছর এই বাঙালির হৃদয়ের মনিকোঠায়।

শোনো একটি মুজিবের থেকে লক্ষ্য নজীবের কণ্ঠস্বরের  ধ্বনি- প্রতিধ্বনি আকাশে বাতাসে ওঠে  রনি বাংলাদেশ, আমার বাংলাদেশ।

১৫ ই আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের পাতায় সবচেয়ে বর্বর, জঘন্য এবং নৃশংসতম একটি হত্যাকান্ড। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত সকলের প্রতি জানাই বিনস্ত্র শ্রদ্ধাঞ্জলি। আর ঘৃণ্য এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের সকলের প্রতি রইল একরাশ ঘৃণা।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্ট্যাটাস - জাতীয় শোক দিবস স্ট্যাটাস ২০২৪ - 15 august status - NeotericIT.com

১৫ আগস্ট জাতীয় শোক দিবস বক্তব্য - শোকাবহ আগস্ট নিয়ে বক্তব্য - ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ভাষণ - ১৫ আগস্ট সম্পর্কে সংক্ষিপ্ত বক্তৃতা

এই দিনে শহীদের প্রতি শ্রদ্ধা এবং বঙ্গবন্ধুর পরিবারের প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানিয়ে অনেকেই বিভিন্ন কর্মসূচি পালন করে থাকেন । তাদের সেই কর্মসূচিতে অনেকি বক্তব্য রাখতে চান অনেক ছোট ছেলে মেয়েরা গুগলে সার্চ করে থাকেন সুন্দর বক্তব্যের জন্য । তাই নিওটেরিক আইটির এই পর্বে আপনাদের জন্য কিছু বক্তব্যের উদাহারন নিয়ে হাজির হলাম । আশা করছি আপনাদের ও ভালো লাগবে । শোকাবহ আগস্ট নিয়ে বক্তব্য নিয়ে এই পর্ব সজিয়েছি । ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বক্তব্য পড়ুন  ।  ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ভাষণ দেখুন এই পর্ব থেকে । 


শোকাবহ আগস্ট নিয়ে বক্তব্য বক্তব্য ১ 


আসসালামু আলাইকুম। অত্র অনুষ্ঠানের সভাপতি সহ-সভাপতি অনুষ্ঠানের আয়োজকদের কে জানাই আন্তরিক কৃতজ্ঞতা। এবং এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে যারা অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করেছে তাদেরকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।


বিশেষ একটি দিবস উপলক্ষে আজ আমরা এই অনুষ্ঠানের সমবেত হয়েছি।আরো পড়ুন: ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস রচনা ২০২৪আর সেই দিবসটি জাতীয় শোক দিবস।

১৫ ই আগস্টে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার পরিবারসহ নৃশংস ভাবে হত্যা করার মাধ্যমে, বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজন একটি দিবসের সূচনা হয়। ১৫ ই আগস্ট হলো বাঙালি জাতির দুঃখ করার দিন ১৫ ই আগস্ট বাঙালি জাতির শোক পালন করার দিন।বাংলাদেশের ইতিহাসে জঘন্যতম কোন ঘটনা আর নেই।

সেনাবাহিনীর কিছু বিপথগামী অভিযোগ ও সদস্যের মাধ্যমে পাকিস্তানি শত্রুরা বাস্তবায়ন করেছে। ঘাতকদের উদ্দেশ্য ছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যা করার মাধ্যমে দেশে বিশৃঙ্খল একটি পরিবেশে সৃষ্টি করা। এবং তারা তা করতে পেরেছিল।৭৫ এ যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তাদের ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি।


তাই সকলকেই সচেতন থাকতে হবে। আমরা যদি, সকলে সম্মিলিতভাবে দেশের উন্নতির জন্য কাজ করে যাই তাহলে আজকের এই দিবস পালন করা সফল হবে। সকলকে ধন্যবাদ

শোকাবহ আগস্ট নিয়ে বক্তব্য ২ 

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আজকের এই অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি, সম্মানিত আমন্ত্রিত অতিথিবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও ‘সুধীমন্ডলি আসসালামু আলাইকুম।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধায় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

আজ শোকান ১৫ই আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির ইতিহাসে বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন।

দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রে বাংলার ভাগ্যাকাশে আবারও নেমে আসলো দুর্যোগের ঘনঘটা। ১৫ই আগস্ট, তখনও ভোর হয়নি, আজানের ধ্বনিও উচ্চারিত হয়নি: ৩২ নং সড়কের ৬৭৭ নং বাড়িতে বঙ্গবন্ধু সপরিবারে ঘুমন্ত।

পরিকল্পনা মাফিক কিছু দুষক্রিতিকারী চক্র সামরিক আমলা, ক্ষমতালোভী চক্র বঙ্গবন্ধুর বাড়িতে আক্রমণ চালায়। ঘাতকের দল ট্যাংক, কামান, মেশিনগানসহ অত্যাধুনিক মাড়াস্ত্র নিয়ে একযোগে তাঁর বাসভবন ল কার বৃষ্টির মাতা গুলি চূড়াত থাকে।

একে একে হত্যা করে পরিবারের প্রতিটি সদস্যকে। নিষ্পাপ শিশু রাসেল ও রেহাই পায়নি। একডান ঘাতক রাসেলকে উপরতলা থেকে নিচে নিয়ে আসে। তার কাতর, বিল হয়ে পড়ে ৮ বছরের শিশু রাসেল।

মায়ের কাছে খাবারের জন্য কাঁদতে শুরু করে। কিন্তু ঘাতকের কাছে এই ছোট্ট শিশুর আকুতিতেও পাষাণ গলেনি বরং উপরে নিয়ে গুলি কার নির্মমভাবে হত্যা করে। এবার স্টেনগান থেকে বঙ্গবন্ধুর বুক লক্ষ করে গুলি করে ঘাতকের দল।

তাঁর বুক বিদীর্ণ করে ১৮টি গুলি। বেগম ফজিলাতুন্নেসা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজি জামাল, বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, কৃষকনেতা আবদূর রন, ঘুননেতা শেখ ফজলুল মনি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, সুকান্ত বাবু, আরিফ, আব্দুল নঈম খান, রিন্টুসহ পরিবারের ১৮ জন সদস্যকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজন ছাড়াও সেই বিভীষিকাময় রাতে নিহত হন আরও ৮ জন। ৩২ নম্বর থেকে যেন সেই রক্তাস্রাত বাংলার সবুজ-শ্যামল কে রাঙিয়ে গড়িয়ে পড়ে বঙ্গপসাগরে।

প্রিয় সুধীবৃন্দ,

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে সোনার বাংলা গড়ার স্বপ্ন ধূলিসাৎ করতে চেয়েছে। কিন্তু বঙ্গবন্ধুকে আছি ফেলা যায় না: তাঁর অবদান জাতি কখনোই ভুলতে পারে না।

বাঙালি জাতির সমস্ত সত্তা জুড়ে বঙ্গবন্ধুর উপস্থিতি: বঙ্গবন্ধু শুধু ব্যক্তি নন: বঙ্গবন্ধু এক অনুপ্রেরণার নাম: তিনি স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা আমাদের ভাবনা- অনুভাবনায় প্রতিনিয়ত তাঁর দীপ্ত।

সম্মানিত সুধীমণ্ডলী,

জাতীয় শোক দিবসের আলোচনায় আমাকে কিছু বলার সুযোগদানের ডান উপস্থিত সকলকে এবং এরূপ মন্ত্রতী আয়োজনে সংশ্লিষ্ট সকলকে আমার আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে শেষ করছি।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস কবিতা

প্রিয় বন্ধুরা এই পর্বে আপনাদের জন্য থাকছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস কবিতা। এছাড়াও আপনারা জাতীয় শোক দিবসের কবিতা,১৫ আগস্টের কবিতা,শোক দিবসের কবিতা,১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কবিতা,কবিতা জাতীয় শোক দিবস,১৫ আগষ্ট জাতীয় শোক দিবস এর কবিতা,১৫ আগস্ট কবিতা,বঙ্গবন্ধুর কবিতা,১৫ আগস্ট এর কবিতা,১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের কবিতা,১৫ আগস্ট,বঙ্গবন্ধু কবিতা,১৫ আগস্ট শোক দিবসের কবিতা,জাতীয় শোক দিবসের কবিতা,শিশু দিবসের কবিতা,পনেরো আগস্ট কবিতা,আগস্টের কবিতা,মুজিবের কবিতা,বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা,১৫ আগস্ট শোক থেকে শক্তি কবিতা,মুজিব কবিতা,শোক দিবস কবিতা , ইত্যাদি লিখে গুগলে সার্চ করে থাকেন । তাই আজকের এই আর্টিকেল কবিতে নিয়ে আপনাদের জন্য সাজিয়েছি । 


১৫ আগস্ট জাতীয় শোক দিবস,
এ দিনটি আমাদের হৃদয়ে রক্তক্ষরণ করে।
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার স্মৃতি,
আমাদের মনে বেদনা ও ক্ষোভের আগুন জ্বালিয়ে দেয়।

১৫ আগস্ট,
একটি কালো দিন,
যেদিন আমাদের জাতির পিতা,
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,
সপরিবারে নিহত হন।

বঙ্গবন্ধু ছিলেন আমাদের মুক্তিযোদ্ধা,
তিনি আমাদের স্বাধীনতা এনেছিলেন।
তিনি ছিলেন আমাদের মহান নেতা,
তিনি আমাদের সমৃদ্ধি ও উন্নতির স্বপ্ন দেখেছিলেন।

১৫ আগস্ট,
একটি বেদনাদায়ক দিন,
কিন্তু এটি আমাদেরকে আরও শক্তিশালী করে।
বঙ্গবন্ধুর আদর্শ আমাদের অনুপ্রাণিত করে,
এবং আমরা তার স্বপ্নকে পূরণ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

আমরা শপথ করি যে,
বঙ্গবন্ধুর হত্যার বিচার করব,
এবং আমরা তার হত্যাকারীদের কখনও ক্ষমা করব না।

আমরা শপথ করি যে,
বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করব,
এবং আমরা একটি সুখী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলব।



১৫ ই আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধুর স্মরণে কবিতা 

১৫ ই আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধুর স্মরণে যারা কবিতা করছেন তাদের জন্য এখানে একটি সুন্দর কবিতা তুলে ধরা হলো। এই কবিতাটি সম্পূর্ণ নতুন এবং নিজের তৈরি করা।

লিখেছেন, ওমর আলী

বঙ্গবন্ধু তোমার স্মরণে লিখি কবিতা
যতই বলিব ততই কম হইবে
তোমার এই ঋণের বোঝা
কভু শোধ করিতে পারিব না।

তোমার এই আত্মত্যাগ
আমরা কখনো ভুলিতে পারিব না।
তোমার প্রতি এ ভালোবাসা
থেকে যাবে সারা জীবন।

বাঙালি জাতির জন্য তুমি ছিলে সেরা নেতা।
তোমার কথা মনে পড়িলে
মনে পড়ে যায় এক আদর্শ নেতার কথা।
যে নিজের জন্য চিন্তা না করে
চিন্তা করেছে দেশের মানুষের কথা।

তোমার ভাষা ছিল নিখুঁত
তাই তো আজ আমরা পেয়েছি এই বাংলা ভাষা।
শত শহীদের মাঝে প্রথম ভালোবাসা
হে আমাদের চির-চেনা বঙ্গবন্ধু।








Next Post Previous Post
No Comment
Add Comment
comment url