স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি - image from satellite

প্রিয় বন্ধুরা আশাকরি সকলে ভালো আছেন , নিওটেরিক আইটির আজকের এই নতুন আর্টিকেলে আপনাদের সাথে স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি নিয়ে আলোচনা করবো । আপনারা অনেকেই স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি দেখতে চান তাদের জন্য চেষ্টা করবো এই পেইজে সুন্দর কিছু রিয়েল ছবি শেয়ার করার । 


স্যাটেলাইট থে
            কে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com


আপনারা অনেকেই গুগলে সার্চ করে থাকেন স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি লিখে পৃথিবীর সুন্দর কিছু ছবি দেখার জন্য । যদিও স্যাটেলাইট দিয়ে স্পষ্ট ভাবে দেখা যায় না তাও অনেকেই পুরো পৃথিবীর ছবি দেখতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলে নিয়ে হাজির হলাম অনেকগুলো ছবি যা বিভিন্ন স্যাটেলাইট দিয়ে তোলা হয়েছে পৃথিবীর বাইরে থেকে । 

স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি

আপনারা যারা স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি দেখেতে চান তাদের জন্য নিওটেরিক আইটির এই আর্টিকেল সাজানো হয়েছে । নিছে অনেকগুলো ছবি দেখে হলো যা স্যাটেলাইট থেকে তোলা হয়ছে , চলুন দেখে আসি একে একে - 



স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com - Image no 1

স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com - Image no 2

স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com - Image no 3

স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com - Image no 4

স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com - Image no 5



স্যাটেলাইট থেকে পৃথিবীর ছবি  - image from satellite - NeotericIT.com - Image no 6

স্যাটেলাইট কি পৃথিবী থেকে দেখা যায়

হ্যাঁ, কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে পৃথিবী থেকে স্যাটেলাইট দেখা যায়। দুটি প্রধান ধরণের স্যাটেলাইট রয়েছে যা পৃথিবী থেকে দেখা যায়:

উজ্জ্বল স্যাটেলাইট: কিছু স্যাটেলাইট , বিশেষ করে যারা নিম্ন আর্থ কক্ষপথে (LEO) এবং বড় সৌর প্যানেল বা প্রতিফলিত পৃষ্ঠ দিয়ে সজ্জিত, সূর্য দ্বারা আলোকিত হলে রাতের আকাশে খুব উজ্জ্বল দেখাতে পারে। এই স্যাটেলাইটগুলি "উজ্জ্বল স্যাটেলাইট" বা "স্যাটেলাইট ফ্লেয়ার" নামে পরিচিত। উজ্জ্বলতা কিছু নক্ষত্রের সাথে তুলনীয় বা এমনকি অতিক্রম করতে পারে। স্যাটেলাইট ফ্লেয়ারগুলি পর্যবেক্ষণ করা স্টারগেজারদের জন্য একটি উত্তেজনাপূর্ণ এবং অনন্য অভিজ্ঞতা হতে পারে।


স্যাটেলাইটের পাস: যোগাযোগ, আবহাওয়া এবং বৈজ্ঞানিক স্যাটেলাইট স্যাটেলাইট সহ অনেক স্যাটেলাইট আকাশ জুড়ে যাওয়ার সময় দেখা যায়। এগুলি আলোর চলমান বিন্দু হিসাবে প্রদর্শিত হয়, সরলরেখায় বা সামান্য বাঁকা পথে ভ্রমণ করে এবং দিগন্তের নীচে অদৃশ্য হওয়ার আগে অল্প সময়ের জন্য দৃশ্যমান হয়। এই পাসগুলি ভবিষ্যদ্বাণী করা যেতে পারে, এবং এমন ওয়েবসাইট এবং অ্যাপ রয়েছে যা আপনাকে কখন এবং কোথায় স্যাটেলাইটগুলিকে ওভারহেড অতিক্রম করতে দেখতে পাবে তা ট্র্যাক করতে সহায়তা করতে পারে৷


স্যাটেলাইট দৃশ্যমানতা বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন স্যাটেলাইটর উচ্চতা, এর কক্ষপথ, পর্যবেক্ষকের অবস্থান এবং দিনের সময়। স্যাটেলাইট দেখার সর্বোত্তম সময় সাধারণত সূর্যাস্তের কয়েক ঘন্টা বা সূর্যোদয়ের আগে যখন পর্যবেক্ষকের অবস্থান অন্ধকারে থাকে তবে স্যাটেলাইটটি সূর্য দ্বারা আলোকিত থাকে।


মনে রাখবেন যে সমস্ত স্যাটেলাইট দৃশ্যমান নয়, এবং কিছু খালি চোখে দেখতে খুব অজ্ঞান হতে পারে। যাইহোক, উজ্জ্বল স্যাটেলাইট এবং স্যাটেলাইট পাসগুলি স্কাইওয়াচারদের রাতের আকাশে এই মনুষ্যসৃষ্ট বস্তুগুলিকে দেখার জন্য আকর্ষণীয় সুযোগ প্রদান করতে পারে।

স্যাটেলাইট কি পৃথিবী থেকে দেখা যায়

স্যাটেলাইট কি পৃথিবী থেকে দেখা যায় কিনা অনেকে জানতে চান । আসলে স্যাটেলাইট পৃথিবী থেকে খালি চোখে দেখা যায় না । তবে রাতের অন্ধকারে অনেক স্যাটেলাইটের আলো দেখা যায় । আবার অনেক অনুবিক্ষন যন্ত্র দিয়ে স্যাটেলাইট দেখা যায় । 







Next Post Previous Post
No Comment
Add Comment
comment url