আজকের সিমেন্টের দাম কত ২০২৪ | কোন সিমেন্টের দাম কত - Cement er dam today

সিমেন্টের বাজার প্রতিনিয়ত ওঠানামা করে থাকে। বর্তমানে সিমেন্টের দাম আগের তুলনায় খানিকটা বেড়ে গিয়েছে। বাংলাদেশে বেশ কয়েকটি সিমেন্ট কোম্পানী রয়েছে এই কোম্পানিগুলোর মধ্যে বেশিরভাগ কোম্পানির সিমেন্টের দাম বেড়েছে। বাংলাদেশের বাজারে এখন হোলসিম ওয়াটার প্রটেক্ট সিমেন্ট ৬২৫ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া শাহ সিমেন্টের দামও এখন অনেকটা বেড়েছে।

আজকের সিমেন্টের দাম কত ২০২৪ - কোন সিমেন্টের দাম কত - Cement er dam today - NeotericIT.com


প্রিয় বন্ধুরা নিওটেরিক আইটির এই আর্টিকেলে আজকের সিমেন্টের দাম কত তা নিয়ে বিস্তারিত আর্তিকেল সাজানো হয়েছে । অনেক কাস্টমার সিমেন্টের দাম বাড়া নিয়ে অভিযোগ জানাচ্ছে।বাংলাদেশে এখন সেরা কয়েকটি সিমেন্ট কোম্পানির সিমেন্টের দাম কত এই নিয়েই থাকছে আজকের পোস্টটি। অর্থাৎ কোন সিমেন্টের দাম কত টাকা বেড়েছে এই নিয়েই আজকের আর্টিকেলে  বিস্তারিত আলোচনা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

আজকের সিমেন্টের দাম কত ২০২৪

বর্তমান সময়ে সিমেন্টের দাম বাড়ার বেশ কয়েকটি কারণ রয়েছে। সিমেন্টের দাম হঠাৎ করেই বাড়েনি। সিমেন্ট তৈরি করার জন্য কাঁচামালের প্রয়োজন হয়ে থাকে। যদি কখনো কাঁচামাল আমদানিতে ঘাটতি দেখা দেয় তাহলে সিমেন্টের দাম অনেক বেড়ে যায় । বিশেষ করে গত কয়েক মাসে সিমেন্টের দাম সহ অন্যান্য নির্মাণ সামগ্রীর দাম অনেক বৃদ্ধি পেয়েছে। যার কারণে সাধারণ মানুষ অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে।বর্তমানে বাংলাদেশের বাজারে ভালো কোম্পানির এক বস্তা সিমেন্ট কিনতে গেলে ৫৫০ টাকা থেকে ৬০০ টাকার মত খরচ এসে থাকে। 

সিমেন্টের আজকের বাজার দর ২০২৪ 

হোলসিম কোম্পানির সিমেন্ট বাংলাদেশের সেরা। বাংলাদেশের বেশিরভাগ মানুষ তাদের বাসা বাড়ি সহ অন্যান্য কাজ করার জন্য এই সিমেন্ট ব্যবহার করে থাকেন। মাত্র কয়েক দিনের ব্যবধানে সিমেন্টের দাম ২০ থেকে ৩০ টাকা বেড়ে গিয়েছে বস্তা প্রতি। বাংলাদেশের তৈরি সিমেন্ট সহ অনেক সিমেন্ট বিদেশ থেকে আমদানি করে আনতে হয়। সিমেন্টের আজকের বাজার দর ২০২৪  নিয়ে এই পর্বে দেওয়া হলো । 

বিদেশ থেকে সিমেন্ট আমদানি করতে এখন অনেক বেশি টাকা খরচ দিতে হচ্ছে। আগে বিদেশ থেকে সিমেন্ট আমদানি করতে আনুষাঙ্গিক খরচ এত বেশি ছিল না যার কারণে সিমেন্টের দাম কম ছিল কিন্তু বর্তমানে কাঁচামাল আমদানিতে খরচ ২০ থেকে ৩০ শতাংশ বেড়েছে যার কারণে সিমেন্টের দাম বেড়েছে। কাঁচামাল আমদানি খরচ আবার যদি কমে যায় তাহলে সিমেন্টের দামও কমে যাবে। 


সিমেন্টের আজকের দাম কত 

বাংলাদেশে এখন সকল পণ্যের দামি হু হু করে বেড়ে চলেছে। যার পরিপ্রেক্ষিতে সিমেন্টের দামও বেড়েছে। সিমেন্ট তৈরি করতে বিভিন্ন কাঁচামাল লাগে আর এই সকল কাঁচামাল বাইরের দেশ থেকে আমদানি করে আনতে হয় যার কারণে আমদানি খরচ বৃদ্ধি পাওয়ার সাথে সিমেন্টের দাম বাড়ার সম্পর্ক রয়েছে। কিছুদিন আগেও এক বস্তা সিমেন্টের দাম ছিল ৪৫০ থেকে ৪৭০ টাকা। অর্থাৎ ১৫ দিন আগেও সিমেন্টের দাম অনেক কম ছিল। বর্তমান বাজারে এখন এই সিমেন্ট গুলো পাওয়া যাচ্ছে ৫০০ টাকা থেকে ৫৫০ টাকার মধ্যে। 



কোন সিমেন্টের দাম কত 

 সিমেন্ট নির্মাণ কাজে ব্যবহার করা হয়ে থাকে তাই সিমেন্টের দাম বাড়লে অনেকের কপালে চিন্তার ভাঁজ পড়ে।বাংলাদেশে সিমেন্টের বেশ কয়েকটি কোম্পানি রয়েছে যারা সিমেন্ট বাজারজাতকরণ করে থাকে।তাই এই কোম্পানিগুলো থেকে সিমেন্ট নিলে ভালো কোয়ালিটির সিমেন্ট পেতে পারেন। নিম্নে কোন সিমেন্টের দাম কত টাকা ও কোন সিমেন্ট ভালো হবে এই বিষয়ে কিছুটা তথ্য তুলে ধরা হলো:-


সেভেন রিংস সিমেন্ট দাম ২০২৪

বাংলাদেশের সেভেন রিংস সিমেন্ট খুবই জনপ্রিয়। অনেকেই ঘরবাড়ি তৈরি সহ অন্যান্য কাজের জন্য সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করে থাকেন। বাংলাদেশের সেরা সিমেন্ট গুলোর মধ্যে সভেন রিংস সিমেন্ট অন্যতম।বর্তমানে ৫০০ থেকে ৫৪০ টাকার মধ্যে সেভেন রিংস সিমেন্ট বাজারে পাওয়া যাচ্ছে। কিছুদিন আগেও সেভেন রিং সিমেন্ট ৪৫০ থেকে ৫০০ টাকার মধ্যে বিক্রি হয়েছে কিন্তু কাঁচামালের অতিরিক্ত দাম বৃদ্ধির কারণে ও বাইরে থেকে মাল আমদানি না করতে পারায় সিমেন্টের দাম বেড়েছে। 



হোলসিম সিমেন্ট দাম কত ২০২৪

হোলসিম সিমেন্ট বাংলাদেশে তৈরি করা হয় এবং বাংলাদেশের সেরা সিমেন্ট কোম্পানির মধ্যে হোলসিম অন্যতম। কিছুদিন আগেও হোলসিম সিমেন্টের দাম ছিল ৪২০ টাকা থেকে ৫৭০ টাকার মধ্যে। কিন্তু এখন যারা বাজারে হোলসিম সিমেন্ট কিনছেন তাদের ভাষ্যমতে প্রতি বস্তা সিমেন্টের দাম ৬২০ টাকা নিচ্ছে। তাছাড়া অনেক স্থানে ৬২৫ টাকায় বিক্রি করা হচ্ছে হোলসিম সিমেন্ট। 


ক্রাউন সিমেন্টের দাম

বাংলাদেশের জনপ্রিয় সিমেন্ট কোম্পানিগুলোর মধ্যে ক্রাউন সিমেন্ট কোম্পানি অন্যতম। অনেকেই ক্রাউন সিমেন্ট দিয়ে ঘরবাড়ি সহ অন্যান্য প্রতিষ্ঠান নিয়মিত নির্মাণ করছেন। ক্রাউন সিমেন্টের দাম কিছুদিন আগে কম থাকলেও হঠাৎ করেই দাম বেড়ে গিয়েছে। বর্তমানে ক্রাউন এক বস্তা সিমেন্টের দাম ৫৬০ টাকার মতো নিচ্ছে।



বসুন্ধরা সিমেন্টের দাম ২০২৪

বসুন্ধরা সিমেন্টের গুণগতমান অনেক ভালো হওয়ায় অনেকেই বসুন্ধরা সিমেন্ট কিনে থাকেন। তাছাড়া বাংলাদেশে যত সিমেন্ট কোম্পানি রয়েছে এদের মধ্যে বসুন্ধরা সিমেন্ট কোম্পানি অন্যতম সেরা। কিছুদিন আগেও বসুন্ধরা সিমেন্টের বস্তা প্রতি ৪৮০ টাকায় বিক্রি চলছিলো।কিন্তু এখন বসুন্ধরা সিমেন্টের বস্তা প্রতি ৫০ টাকা বেড়ে গিয়েছে। বসুন্ধরা সিমেন্টের বর্তমানে বস্তা প্রতি নেওয়া হচ্ছে ৫৩০ টাকা। 


ফ্রেশ সিমেন্ট দাম কত ২০২৪

ফ্রেশ সিমেন্টের দাম কিছুটা বৃদ্ধি হয়েছে।এখন ৪৪০ টাকায় ফ্রেশ সিমেন্ট বাজারে পাওয়া যাচ্ছে। তবে ফ্রেশ  সিমেন্টের দাম আমার সামনে কমার সম্ভাবনা রয়েছে।যেহেতু সিমেন্ট তৈরি করতে অনেক উপকরণ বাইরে থেকে আনতে হয় তাই আনুষঙ্গিক খরচ অনেক বেশি হচ্ছে বলে সিমেন্টের দাম কিছুটা বেড়েছে। 


সুপারক্রিট সিমেন্ট দাম ২০২৪

সুপারক্রিট সিমেন্ট কোম্পানিটি নবাগত হলেও এই কোম্পানির সিমেন্টের গুণগত মান অনেক ভালো। খুব দ্রুত সময়ের মধ্যে এই সিমেন্ট বাংলাদেশের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। সুপারক্রিট  সিমেন্টের দাম এখন বস্তা প্রতি ৩০ থেকে ৫০ টাকার মতো বেড়েছে। বাংলাদেশের বাজারে এখন সুপারক্রিট  সিমেন্ট বস্তা প্রতি ৪৮৫ টাকার মধ্যেই পাওয়া যাচ্ছে।



আকিজ সিমেন্ট দাম 2023

আকিজ সিমেন্টের দাম সকল সময় কম থাকলেও অন্যান্য সিমেন্টের ন্যায় আকিজ সিমেন্টের দাম ও কিছুটা বেড়েছে।বর্তমানে প্রতি বস্তা আকিজ সিমেন্টের দাম ৪০ টাকার মতো বৃদ্ধি পেয়েছে। আকিজ সিমেন্ট আগে ৪৮০ টাকায় বিক্রি হলেও এখন ৫২০ টাকা দিয়ে এক বস্তা আকিজ সিমেন্ট কিনতে হচ্ছে। 

আনোয়ার সিমেন্ট দাম কত ২০২৪ 

আনোয়ার সিমেন্টের আগে দাম ৪১০ টাকা নেওয়া হলেও এখন ৪৬০ টাকা করে আনোয়ার সিমেন্ট প্রতি নেওয়া হচ্ছে। তাহলে অবশ্যই বোঝা যাচ্ছে আনোয়ার সিমেন্টের দাম বস্তা প্রতি ৫০ টাকা করে বেড়েছে।


রুবি সিমেন্ট দাম ২০২৪

রুবি সিমেন্ট বাংলাদেশেই প্রস্তুত করা হয়ে থাকে।রুবি সিমেন্টের দাম অন্যান্য সিমেন্টের তুলনায় হঠাৎ করেই অনেক বেড়ে গিয়েছে । বর্তমানে বাংলাদেশে রুবি সিমেন্ট বস্তা প্রতি ৪৬০ টাকা থেকে ৪৯০ টাকার মধ্যে বিক্রি করা হচ্ছে। 


শাহ সিমেন্ট স্পেশাল দাম 2023

শাহ সিমেন্ট বাংলাদেশের জনপ্রিয় একটি সিমেন্ট কোম্পানি। অনেকে ঘরবাড়ি সহ অন্যান্য প্রতিষ্ঠান তৈরি করার জন্য শাহ সিমেন্ট ব্যবহার করে থাকেন। যেহেতু সব সিমেন্টের দাম বেড়েছে তাই সব সিমেন্টের দাম ও কিছুটা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে এক বস্তা শাহ সিমেন্টের দাম ৫৩৫ টাকা করে নেওয়া হচ্ছে। 


সিমেন্টের দাম ২০২৪। সিমেন্টের দাম কি আবার কমবে? 

বাংলাদেশের জনপ্রিয় যে সকল সিমেন্ট কোম্পানি রয়েছে বর্তমানে সব সিমেন্টের দামই বেড়েছে।যেহেতু বাংলাদেশের ডলার রেট অনেক বেশি তাই বাইরে থেকে সিমেন্ট তৈরি করার জন্য কাঁচামাল নিয়ে আসতে অনেক খরচ করে যাচ্ছে। যার কারণে বাংলাদেশে কোম্পানির মালিকরা তাদের ক্ষতিপুষিয়ে ওঠার জন্য কিছুটা দাম বাড়িয়ে দিয়েছে সিমেন্টের। তবে পরবর্তীতে যদি ডলার রেট কমে আসে এবং বাইরে থেকে কাঁচামাল অল্প খরচে পাওয়া যায় তাহলে সিমেন্টের দাম আবার কমবে এটা নিশ্চিত। 


 







সিমেন্ট হলো একটি গুরুত্বপূর্ণ নির্মাণ সামগ্রী। এটি দিয়ে বিভিন্ন ধরনের নির্মাণকাজ করা হয়। সিমেন্টের দাম নির্ভর করে বিভিন্ন কারণের উপর, যেমন:

সিমেন্টের ধরন
সিমেন্টের কোম্পানি
সিমেন্টের গুণমান
সিমেন্টের পরিমাণ
আজকের সিমেন্টের দাম

আজকের দিনে, বাংলাদেশে সিমেন্টের দাম নিম্নরূপ:

কনক্রিট-প্রস্তুত সিমেন্টের দাম: প্রতি বস্তা (৫০ কেজি) ১,৪০০-১,৬০০ টাকা
ইট-পোড়ানো সিমেন্টের দাম: প্রতি বস্তা (৫০ কেজি) ১,০০০-১,২০০ টাকা
সিমেন্টের ধরন

সিমেন্টের প্রধান দুই ধরন হলো:

কনক্রিট-প্রস্তুত সিমেন্ট: এই ধরণের সিমেন্ট দিয়ে কংক্রিট তৈরি করা হয়। এটি সবচেয়ে বেশি ব্যবহৃত সিমেন্টের ধরন।
ইট-পোড়ানো সিমেন্ট: এই ধরণের সিমেন্ট দিয়ে ইট তৈরি করা হয়। এটি কনক্রিট-প্রস্তুত সিমেন্টের তুলনায় কম ব্যবহৃত হয়।
সিমেন্টের কোম্পানি

বাংলাদেশে সিমেন্টের অনেক কোম্পানি রয়েছে। এর মধ্যে কিছু জনপ্রিয় কোম্পানি হলো:

লাফার্জহোলসিম বাংলাদেশ
সিমেন্ট ওয়েলস বাংলাদেশ
আরসিসি বাংলাদেশ
বাংলাদেশ সিমেন্ট
সিংগাপুর সিমেন্ট
সিমেন্টের গুণমান

সিমেন্টের গুণমান নির্ভর করে সিমেন্টের উপাদান এবং উৎপাদন প্রক্রিয়ার উপর। সাধারণত, গুণমান ভালো সিমেন্টের দাম বেশি হয়।

সিমেন্টের পরিমাণ

সিমেন্টের দাম সিমেন্টের পরিমাণের উপরও নির্ভর করে। সাধারণত, বেশি পরিমাণে সিমেন্ট কেনার ক্ষেত্রে প্রতি বস্তা সিমেন্টের দাম কম হয়।

সিমেন্টের দাম বৃদ্ধির কারণ

সিমেন্টের দাম বৃদ্ধির প্রধান কারণ হলো:

উৎপাদন খরচ বৃদ্ধি
কর ও শুল্ক বৃদ্ধি
বিশ্বব্যাপী কাঁচামালের দাম বৃদ্ধি
সিমেন্টের দাম কমার সম্ভাবনা

সিমেন্টের দাম কমার সম্ভাবনা রয়েছে যদি উৎপাদন খরচ কমে যায়, কর ও শুল্ক কমে যায়, এবং বিশ্বব্যাপী কাঁচামালের দাম কমে যায়।


আমাদের শেষ কথা

আশা করি ইতিমধ্যে আজকের সিমেন্টের দাম কত ও কোন সিমেন্টের দাম কত ২০২৪ এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে জানতে বা বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর প্রদান করা হবে। ধন্যবাদ। 



 

সাম্প্রতিক পোস্ট সমূহ

ফ্রিল্যান্সিং এ বাংলাদেশের অবস্থান ২০২৪ - freelancing position of bangladesh সুরা ইখলাস এর বাংলা অর্থ | সূরা ইখলাস এর বাংলা উচ্চারণ | সুরা ইখলাস এর ফজিলত - surah ikhlas সূরা ফাতিহা বাংলা উচ্চারণ ছবি | সূরা ফাতিহার বাংলা অর্থ | সূরা ফাতিহা ব্যাখ্যা - surah fatiha bangla আলহামদুলিল্লাহ এর অর্থ | আলহামদুলিল্লাহ বলার ফজিলত | আলহামদুলিল্লাহ আরবি লেখা - alhamdulillah meaning গ্রামীন এমবি অফার ৩০ দিনের ২০২৪ । ২৮০ টাকায় ২০ জিবি গ্রামীণফোন - gp mb offer বেগ রাউন্ড পিক ডাউনলোড | ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড | নিউ ব্যাকগ্রাউন্ড ফটো - new background ১০০+ {সেরা ছবি} মেহেদি ডিজাইন ২০২৪ | নতুন মেহেদি ডিজাইন ছবি - mehendi design ঈদে মিলাদুন্নবী নিয়ে স্ট্যাটাস , উক্তি | নবির জন্মদিনের ফেইসবুক স্ট্যাটাস - eid e milad un nabi status আয়াতুল কুরসি বাংলা উচ্চারন | আয়াতুল কুরসি বাংলা অর্থ - ayatul kursi bangla মাশাআল্লাহ শব্দের বাংলা অর্থ কি । মাশাআল্লাহ তাবারকাল্লাহ অর্থ | মাশাআল্লাহ উত্তর কি হবে - mashallah meaning
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url